শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে মালয়েশিয়া আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে দোয়া মিলাদ ও আলোচনা সভার আয়োজন করা হয়। স্থানীয় সময় সন্ধ্যা আটায় সোমবার (১৮ অক্টোবর ) সাত তারকা হোটেল ইন্টারকন্টিনেন্টাল হল রুমে এই আয়োজন করা হয়।
মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক অহিদুর রহমান অহিদের সঞ্চলনায়, সভাপ্রত্বি করেন মালয়েশিয়া আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মোঃ মকবুল হোসেন মুকুল।

দোয়া ও আলোচনা সভায় বক্তব্য রাখেন মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক কামরুজ্জামান , রাশেদ বাদল যুগ্ম আহবায়ক, মোঃ হুমায়ুন কবির সদস্য, মামুনুর রশীদ সদস্য, আব্দুল বাতেন সদস্য, ডাঃ মিজানুর রহমান সদস্য। জাতির শ্রেষ্ঠ সন্তান
বিশিষ্ট মুক্তি যোদ্ধা শওকত হোসেন পান্না ।

মালয়েশিয়া বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মোঃ মনিরুল জামান মনির। মালয়েশিয়া যুব লীগের সাবেক আহবায়ক কামাল চৌধুরী, মালয়েশিয়া যুবলীগের সদস্য বাবলা মজুমদার, রেজাউল হক লায়ন, শওকত হোসেন।

মালয়েশিয়া মহানগর ছাত্র লীগের সভাপতি মোঃ জুয়েল সহ আরো অনেকে। এ সময় আলোচনায় উঠে আসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট্ট ছেলে রাসেলের স্মৃতি। শেখ রাসেলের এমন একজন ছিলেন বেঁচে থাকলে আজ বিশ্ব নেতা হতেন এমন আশা ব্যাক্ত করেন বক্তারা। মুক্তি যোদ্ধা শওকত হোসেন পান্না তার বক্তব্য বলেন সাম্প্রতিক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেশে যে ভাবে সাম্প্রদায়িক গোষ্ঠী কোরান অবমাননার মিথ্যা অভিযোগ এনে দেশে যে অশান্তি করছে সকলে মিলেমিশে প্রতিহত করতে হবে।

মালয়েশিয়া আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মোঃ মোকবুল হোসেন তার বক্তব্য বাংলাদেশে বর্তমানে সাম্প্রদায়িক হামলা বিরুদ্ধে তিব্র নিন্দা জানান ও বাংলাদেশ দূতাবাসের সেবা নিয়ে বিভিন্ন সমালোচনা করেন এবং আশা করেন মালয়েশিয়া কমিউনিটির নেত্রী বৃন্দ সাথে নিয়ে দূতাবাস সকল সমস্যা সমাধান করবেন।

করোনা মহামারী কারনে এস ও পি মেনে উপস্থিত সীমিত করে করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট্ট ছেলে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভা উপস্থিত ছিলেন মালয়েশিয়া আওয়ামী লীগের নেত্রী বৃন্দ সহ অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।

অনুষ্ঠানের শেষে কেক কেটে দোয়া করা হয় শেখ রাসেলের জন্য ও বাংলাদেশ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার প্রাধান বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার জন্য দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন মালয়েশিয়া মহানগর ছাত্র লীগের সভাপতি মোঃ জুয়েল।